সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ | islami bank cellfin account

সেলফিন একাউন্ট কি ? সেলফিন এর সুবিধা সমূহ: আসসালামু আলাইকুম আশা করি সকলে ভালো আছেন। আজকের এই পোস্টে আমি আপনাদের জানাবো,  ইসলামী ব্যাংকের সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ। সেলফিন (Cellfin App) ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (IBBL) এর একটি মোবাইল ব্যাংকিং সিস্টেম। ইসলামী ব্যাংক গ্রাহকদের  জন্য এটি একটি মিনি ব্যাংক শাখা বলা যেতে পারে।

সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ
সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ

এই সেলফিন অ্যাপে রয়েছে অনেক সুবিধা। একজন গ্রাহক ব্যাংকে না গিয়ে ঘরে বসেই একটি মোবাইল ফোনের মাধ্যমে সেলফিন অ্যাপে সকল কাজ করতে পারবেন। একজন গ্রাহক যে সকল সুবিধা পাবেন এই অ্যাপে যথাঃ ব্যাংক একাউন্ট খোলা, একাউন্ট ব্যালেন্স চেক, চেক বইয়ের জন্য আবেদন, মোবাইলে সিমে রিচার্জ, বিকাশনগদে টাকা ট্রান্সফার সহ যেকোনো ব্যাংকে মুহূর্তেই ব্যাংকে টাকা ট্রান্সফার।


আপনাদের মধ্যে যারা ইসলামী ব্যাংকের সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ সম্পর্কে জানতে ইচ্ছুক তাদের জন্য আজকের পোস্টটি অনেক সাহায্যকারী হতে চলছে কারণ সেলফিন একাউন্ট সম্পর্কে এই পোস্টে বিস্তারিত জানতে পারবেন। তাই ভালো ভাবে জানতে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। চলুন শুরু করা যাক -

আপনি এই পোস্টে সেলফিন একাউন্ট কি? সেলফিন এর সুবিধা সমূহ এবং ইসলামী ব্যাংকের সেলফিন সম্পর্কে আরও যে সকল বিষয়ে জানতে পারবেন তার সূচিপত্র নিচে দেয়া হলো যথাঃ

  • সেলফিন একাউন্ট কি? 
  • সেলফিন এর সুবিধা সমূহ
  • সেলফিন অ্যাপ ডাউনলোড করার নিয়ম
  • সেলফিন চার্জ কত ?

islami bank cellfin account
islami bank cellfin account


সেলফিন একাউন্ট কি? 

সেলফিন: প্রযুক্তি যতই উন্নত হচ্ছে গ্রাহকের চাহিদা অনুযায়ী আর্থিক সেবা ব্যবহারের ধরণ দিন দিন প্রতিনিয়ত বদলে যাচ্ছে। দ্রুত সহজ নির্ভরযোগ্য সেবা পাওয়ার চাহিদা বর্তমানে সকল গ্রাহকের রয়েছে। সেলফিন ইসলামী ব্যাংকের একটি মোবাইল ব্যাংকিং সিস্টেম। সেলফিন অ্যাপের যাত্রা শুরু হয় ২০ ফেব্রুয়ারি ২০২০ সালে। সেলফিন ব্যবহার করে বিভিন্ন ধরনের লেনদেন সহজে করা যায়।


সেলফিন একাউন্টের মাধ্যমে যে কোন ব্যাংকের অ্যাকাউন্ট, কার্ড বা মোবাইল ওয়ালেট যেমনঃ ইসলামী ব্যাংকের এম ক্যাশ, নগদ এবং বিকাশে সহজে ফান্ড ট্রান্সফার করা যায়। এছাড়াও Add Money এর সাহায্যে যে কোন ব্যাংকের (Visa/ mastercard) কার্ড, ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট এবং এম ক্যাশ থেকে সহজে টাকা আনা যায়। ইসলামী ব্যাংকের যেকোনো শাখা, উপ-শাখা এবং ATM-CRM ও Agent Outlet ক্যাশ ইন আউট করা যায়। সর্বোপরি বলা যায় সেলফিন ইসলামী ব্যাংকের ডিজিটাল ওয়ালেট হিসেবে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। 


সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ
সেলফিন একাউন্ট কি এবং সেলফিনের সুবিধা সমূহ


সেলফিন এর সুবিধা সমূহঃ

  • Fund Transfer : সেলফিন থেকে ইসলামী ব্যাংক বা যে কোন ব্যাংকে টাকা পাঠানো যায় সহজে। সেলফিন থেকে যে সকল মাধ্যমে টাকা পাঠানো যায়। যথাঃ  সেলফিন থেকে ইসলামি ব্যাংকর ব্যাংক একাউন্ট, সেলফিন একাউন্ট, কার্ড, এম ক্যাশ, প্রিপেইড কার্ড এবং Cash By Code এর সাহায্যে। সেলফিন থেকে অন্যান্য ব্যাংকে EFT এবং NPSB এর সাহায্যে Instant টাকা পাঠানো যায়। Cellfin থেকে মোবাইল ব্যাংকিং সিস্টেমে যেমনঃ বিকাশ ও নগদে নিমিষেই টাকা পাঠানো যায়। এ ছাড়াও সেলফিন থেকে বিনিময় (Binimoy) এর সাহায্যে  অন্যান্য মোবাইল ব্যাংকিং সিস্টেম গুলোতে সহজে টাকা পাঠানো যায়। 

  • Buy Ticket :  Cellfin App থেকে  Bus, Launch  এবং Air টিকেট কাটা যায়। 
  • Cash Withdraw :   সেলফিন একাউন্ট থেকে ইসলামি ব্যংকের ATM, Agent Banking, Branch/ Sub-branch, এবং mCach Agent  থেকে টাকা সহজে তোলা যায়।
  • Bill Payment : এই অ্যাপ থেকে সহজে অনলাইনে ক্রেডিট কার্ড, পানি, বিদ্যুৎ, গ্যাস, ইলেকট্রিসিটি, Education Fee, সহ ইন্টারনেট বিল পরিশোধ করা যায়।
  • Receive Remittance : ইসলামী ব্যাংকের সেলফিন একাউন্টের সবচেয়ে সুবিধাজনক পরিষেবা হল আপনাকে ব্যাংকের কোন শাখায় না গিয়ে রেমিটেন্স পেতে পারেন এই অ্যাপের সাহায্যে খুব সহজে । বিদেশ থেকে পাওয়া রেমিটেন্স বিনামূল্যে এটিএম বুথ থেকে আপনি তুলতে পারবেন। এমনকি আপনার অ্যাকাউন্ট থেকে অন্য কোন ব্যাংকের একাউন্টে পাঠাতে পারবেন। 
  • Bank Account : এই অ্যাপে Bank Account অপশনে ইসলামী ব্যাংকের একাউন্ট এড করে আপনি ব্যাংকে না গিয়ে ব্যাংক অ্যাকাউন্টের ব্যালেন্স যেকোনো সময় জানতে পারবেন। এছাড়া এই অপশনে Account Summary সম্পর্কে জানতে এবং চেক বইয়ের জন্য আবেদন করতে পারবেন।
  • Cards : সেলফিন একাউন্টে কার্ড অপশনে ইসলামী ব্যাংকের ডেবিট এবং ক্রেডিট কার্ড এড করতে পারবেন। 
  • Open A/C : সেলফিন থেকে একজন গ্রাহক নিজেই খুব সহজে হিসাব খুলতে পারবেন। একজন গ্রাহক যে ধরনের হিসাবগুলো খুলতে পারবেন। Account Type যেমনঃ Mudaraba Savings Account (MSA), Mudaraba Special Savings Account (MSSA), Mudaraba Monthly Profit Deposit Account (MMPDA), Students Mudaraba Savings Account (SMSA) এবং সংক্ষেপে  (MIESA), (MPA), (MHSA), (MMSA)


শেষ কথা: আশা করি আপনারা পোস্টটি পড়ে সেলফিন একাউন্ট কি ? সেলফিন এর সুবিধা সমূহ সম্পর্কে বুঝতে পেরেছেন। ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাকাউন্ট সম্পর্কে  অন্যান্য সকল ভিডিও দেখতে  আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করুন। 
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন