সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম | Cellfin To Bkash Money Transfer

সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম: আসসালামু আলাইকুম আশা করি সকলে ভালো আছেন। আজকের এই পোস্টে আমি আপনাদের জানাবো, সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম। ইসলামী ব্যাংকের সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানো যায় মুহূর্তেই। সেলফিন ইসলামী ব্যাংকের একটা ডিজিটাল ওয়ালেট সেবা।

সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম
সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

বর্তমানে সেলফিন অ্যাপ ব্যবহারকারীদের কাছে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর পাশাপাশি সেলফিন থেকে সেলফিন, নগদ, এম ক্যাশ, ইসলামী ব্যাংকের একাউন্ট, কার্ড এবং অন্য যে কোন ব্যাংক একাউন্টে  টাকা পাঠানো যায়। এক কথায় এই সেলফিন অ্যাপ ব্যবহারকারী ঘরে বসেই ব্যাংকে না গিয়ে  টাকা লেনদেন করতে পারেন সহজে।

আরো পড়ুনঃ সেলফিন থেকে অন্য ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আপনাদের মধ্যে যারা সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম জানতে ইচ্ছুক তাদের জন্য আজকের  এই পোস্টটি অনেক সাহায্যকারী হতে চলছে কারণ সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ম্পর্কে এই পোস্টে বিস্তারিত জানতে পারবেন। তাই ভালো ভাবে এ বিষয়ে জানতে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। চলুন শুরু করা যাক -

আপনি এই পোস্টে সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে আরও যে সকল বিষয়ে জানতে পারবেন তার সূচিপত্র নিচে দেয়া হলো যথাঃ

  • সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম।
  • সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন



সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানো সিম্পল। সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর জন্য প্রথমে প্রয়োজন একটি স্মার্ট ফোন। সেলফিন অ্যাপ ব্যবহার করা যায় এমন একটি মোবাইল থাকতে হবে। এরপর মোবাইলে সেলফিন অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করতে হবে।

সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম
Cellfin To Bkash Money Transfer

সেলফিন অ্যাপ ব্যবহারকারী তার নিজের প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। সেলফিন একাউন্ট রেজিস্ট্রেশন হয়ে গেলে, সেলফিন অ্যাপ লগইন করে  সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানো সহ আরো অন্যান্য সকল লেনদেন করতে পারবেন।

সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে  আমি এখন ধাপে ধাপে বুঝিয়ে দেব মনোযোগ সহকারে পোস্টটি পড়তে  থাকুন।


  • প্রথমে আপনার স্মার্টফোনে Play Store থেকে Cellfin App ডাউনলোড করে নিন। এরপর সেলফিন অ্যাপটি Install করে Open করুন।
  • এখন অ্যাপটি পাসওয়ার্ড দিয়ে লগইন করুন অর্থাৎ আপনি সেলফিন অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করার সময় যে মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ডটি ব্যবহার করেছেন সে পাসওয়ার্ডটি দিয়ে লগইন করুন।
  • এরপরে সেলফিন থেকে টাকা পাঠানোর অনেকগুলো অপশন দেখতে পাবেন এখানে বিকাশ (BKash) অপশনে ক্লিক করুন। 
  • এরপর স্ক্রিনে যে ইন্টারফেসটি দেখতে পাবেন এখন আপনার যে বিকাশ নাম্বারে টাকা পাঠাবেন সেই বিকাশ নাম্বারটি সঠিকভাবে Fill Up করুন এবং Next বাটনে ক্লিক করুন। 
  • এরপর টাকার সোর্স (Source) সিলেক্ট করুন। যথাঃ Cellfin, Account, Card এবং mCash যে একাউন্টে ব্যালেন্স আছে সেই সোর্সটি Select করুন।
  • Source সিলেক্ট করা হয়ে গেলে এখন আপনি যত টাকা পাঠাবেন তার পরিমাণ দিন। সেই সাথে Note (রেফারেন্স নাম্বার) এবং ছয় সংখ্যার গোপন পিন নাম্বার সঠিকভাবে Fill Up করুন এবং  নিচের Submit বাটনে ক্লিক করুন।
  • এরপরে যে ইন্টারফেসটি আসবে এখানে আপনি দেখে নিবেন বিকাশ নাম্বার এবং টাকার পরিমান ঠিক আছে কিনা, সবকিছু ঠিকঠাক থাকলে Confirm  বাটনে ক্লিক করুন। 
  • এরপরে মোবাইল নাম্বারে একটি ৬ সংখ্যার OTP কোড আসবে ওটিপি কোডটি সঠিকভাবে Fill Up করুন এবং  Confirm অপশনে ক্লিক করুন। 
  • এরপর স্কিনে Success Notification দেখতে পাবেন। এভাবে আপনি খুব সহজেই সেলফিন থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন। আশা করি আপনি সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে সম্পূর্ণ প্রক্রিয়াটি বুঝতে পেরেছেন।



সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন
সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন

কার্ড ছাড়া সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে ইসলামী ব্যাংকের যেকোন এটিএম/ সিআরএম বুথ থেকে টাকা উত্তোলন করা যায় সহজেই। মাত্র হাজারে ১ টাকা খরচে সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন করা যায়। প্রতিদিন ক্যাশ বাই কোড দিয়ে ২০ বার  ট্রানজেকশন করা যাবে।

প্রতি ট্রানজাকশনে বিশ হাজার টাকা এবং প্রতিদিন সর্বোচ্চ ৫০ হাজার টাকা ফান্ড ট্রান্সফার করা যাবে। যাইহোক কিভাবে সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন করবেন সে প্রক্রিয়াটি আমি এখন ধাপে ধাপে আলোচনা করব।


ধাপ ১ঃ প্রথমে সেলফিন অ্যাপ গোপন ৬ সংখ্যার পিন কোড দিয়ে লগইন করুন।

ধাপ ২ঃ সেলফিন অ্যাপ ওপেন হয়ে গেলে অনেক গুলো অপশন দেখতে পাবেন। এখানে Fund transfer অপশন নির্বাচন করুন।

ধাপ ৩ঃ  এরপর স্কিনে ফান্ড টান্সফার করার অনেকগুলো অপশন দেখতে পাবেন। ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন করার জন্য Cash by Code অপশন নির্বাচন করুন। 

ধাপ ৩ঃ এরপর টাকার সোর্স (Source) নির্বাচন করুন। অর্থাৎ আপনার যে একাউন্টে টাকা আছে সেই অ্যাকাউন্ট নির্বাচন করুন।

ধাপ ৪ঃ রিসিভার মোবাইল নাম্বার দিন। অর্থাৎ যে ব্যক্তির নামে টাকা পাঠাবেন তার একটি সচল মোবাইল নাম্বার, নাম এবং জাতীয় পরিচয় পত্র নাম্বার দিন।

ধাপ ৫ঃ এরপর টাকার পরিমাণ লিখুন। সেলফিনের ছয় সংখ্যার গোপন পিন কোড দিন এবং Submit বাটনে ক্লিক করুন। এরপরে যে পেজটি আসবে সবকিছু দেখুন ঠিকঠাক আছে কিনা ঠিক থাকলে Confirm অপশনে ক্লিক করুন। 

ধাপ ৬ঃ Success লেখাটি স্কিনে দেখতে পাবেন। অর্থাৎ সেলফিন থেকে ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন করার প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন হয়েছে। এখন যে ব্যক্তির নামে টাকা পাঠিয়েছেন তার মোবাইল নাম্বারে একটি আইডি এবং Pin Code 2 মেসেজ আসবে।

মোবাইলে এসএমএস পাওয়ার পর উক্ত ব্যক্তি নিকটস্থ কোন ইসলামী ব্যাংকের শাখা বা এটিএম বুথে যাবেন। 

ধাপ ৭ঃ নিকটস্থ ইসলামী ব্যাংকের শাখা বা এটিএম বুথ থেকে টাকা তোলার সময় Id এবং Pin Code 2 ব্যবহার করবে। সেই সাথে Pin Code 1 এর প্রয়োজন হবে। পিন ১ আপনার কাছ থেকে সংগ্রহ করবে। আপনি যখন ক্যাশ বাই কোড দিয়ে টাকা পাঠাবেন তখন Pin Code 1 স্ক্রিনে দেখতে পাবেন।

অবশ্যই পিন কোডটি মনে রাখবেন এবং  যার কাছে ক্যাশ বাই কোড করে টাকা পাঠিয়েছেন তাকে Pin 1 পাঠিয়ে দিবেন।

মনে রাখবেন উক্ত ব্যক্তি যখন ক্যাশ বাই কোড দিয়ে টাকা উত্তোলন করবেন তখন আপনার অ্যাকাউন্ট মোট ব্যালেন্স থেকে টাকার পরিমাণ কমে যাবে। টাকা না তোলা পর্যন্ত আপনার একাউন্টে টাকার পরিমাণ ঠিক থাকবে। 

শেষ কথা: আশা করি আপনারা পোস্টটি পড়ে সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম বুঝতে পেরেছেন। ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাকাউন্ট সম্পর্কে অন্যান্য সকল ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করুন।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন