বিকাশ সেন্ড মানি করার নিয়ম | How to Send money bKash personal number

বিকাশ সেন্ড মানি করার নিয়ম: আসসালামু আলাইকুম আশা করি সকলে ভালো আছেন। আজকের এই পোস্টে আমি আপনাদের জানাবো, বিকাশ সেন্ড মানি করার নিয়ম। বিকাশ বাংলাদেশে জনপ্রিয় একটি (MFS) মোবাইল ব্যাংকিং সিস্টেম। বিকাশের সাহায্যে দ্রুত এবং নিরাপদে এক স্থান থেকে অন্য স্থানে টাকা পাঠানো যায়। 

বিকাশ সেন্ড মানি করার নিয়ম
বিকাশ সেন্ড মানি করার নিয়ম

বিকাশ সেন্ড মানির সাহায্যে নিজ পার্সোনাল অ্যাকাউন্ট থেকে অন্য পার্সোনাল একাউন্টে সহজে টাকা পাঠানো যায়। বিকাশ অ্যাপ এবং *২৪৭# ইউএসডি কোড মেনু ব্যবহার করে বিকাশ সেন্ড মানি করে টাকা পাঠানো জয় মুহূর্তে। বিকাশ পার্সোনাল নাম্বারে নির্দিষ্ট পরিমাণের উপরে টাকা পাঠানোর ক্ষেত্রে চার্জ প্রযোজ্য হবে।


আপনাদের মধ্যে যারা বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে জানতে ইচ্ছুক তাদের জন্য আজকের পোস্টটি অনেক সাহায্যকারী হতে চলছে কারণ বিকাশ সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে এই পোস্টে বিস্তারিত জানতে পারবেন। তাই মনোযোগ সহকারে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। চলুন শুরু করা যাক -

আপনি এই পোস্টে বিকাশ সেন্ড মানি করার নিয়ম ও বিকাশ সেন্ড মানি সম্পর্কে আরও যে সকল বিষয়ে জানতে পারবেন তার সূচিপত্র নিচে দেয়া হলো যথাঃ
  • বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি করার নিয়ম
  • বাটন ফোন দিয়ে বিকাশে সেন্ড মানি করার নিয়ম
  • বিকাশ সেন্ড মানি খরচ কত ? 
  • বিকাশ সেন্ড মানি লিমিট কত ? 
  • বিকাশ সেন্ড মানি হাজারে খরচ কত ? 


বিকাশ সেন্ড মানি করার নিয়ম

কয়েকটি ট্যাপে এক বিকাশ একাউন্ট থেকে অন্য বিকাশ একাউন্টে এবং বিকাশ একাউন্ট খোলা নেই এমন যে কোন মোবাইল নাম্বারে সেন্ড মানি করে টাকা পাঠানো যায় মুহূর্তে। বিকাশে সেন্ড মানি করার জন্য নিচের নিম্নোক্ত  এই দুইটি পদ্ধতির সাহায্যে সহজে টাকা ট্রান্সফার করা যাবে। আমি এখন এই দুটি পদ্ধতির সাহায্যে কিভাবে টাকা পাঠাতে হয় পর্যায়ক্রমে আলোচনা করব মনোযোগ সহকারে পোস্টটি পড়তে থাকুন।

১) বিকাশ অ্যাপ।
২) *২৪৭# ইউএসএসডি কোড। 


বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি করার নিয়ম
বিকাশ সেন্ড মানি করার নিয়ম


বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি করার নিয়ম

বিকাশ অ্যাপ ব্যবহার করে সেন্ড মানি পদ্ধতিতে  টাকা পাঠানো যায় খুব সহজেই।  বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি করার জন্য যে ধাপগুলো অনুসরণ করতে হবে তা নিচে দেওয়া হল।

ধাপ সমূহঃ

ধাপ ১ঃ প্রথমে বিকাশ অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করে নিন এবং Open করুন। 

ধাপ ২ঃ এরপর বিকাশের গোপন পিন কোড দিয়ে লগইন করুন। বিকাশ অ্যাপটি ওপেন হয়ে গেলে Send Money  অপশন নির্বাচন করুন।

ধাপ ৩ঃ এখন যে নাম্বারে Send Money করে টাকা পাঠাবেন সে নাম্বারটি টাইপ করুন অথবা মোবাইলে  সেভ করা নাম্বার থেকে নির্বাচন করুন।

আরো পড়ুনঃ  বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম


ধাপ ৪ঃ যত টাকা সেন্ড মানি করতে চান তার পরিমাণটি সঠিকভাবে লিখুন। 

ধাপ ৫ঃ এরপর একটি Reference নাম্বার লিখুন। রেফারেন্স নাম্বার হিসেবে যেকোনো সংখ্যা বা কোন নাম দিতে পারেন। 

ধাপ ৬ঃ এরপর বিকাশের যে  Secret Pin নম্বরটি রয়েছে সেই গোপন পিন নাম্বারটি দিন। 

ধাপ ৭ঃ এরপর Confirm to Send Money রিভিউ পেস্টে আসবে। আপনি দেখে নিবেন যে নাম্বারে টাকা পাঠাচ্ছেন এবং টাকার পরিমান সব ঠিকঠাক আছে কিনা। সবকিছু ঠিক থাকলে নিচের Tap and hold for Send Money এই লেখার ট্যাপ করুনএই বাটনে টেপ করার পরেই আপনার দেয়া কাঙ্খিত নাম্বারে Send Money হয়ে যাবে। 



বাটন ফোন দিয়ে বিকাশে সেন্ড মানি করার নিয়ম
How to Send money bKash personal number


বাটন ফোন দিয়ে বিকাশে সেন্ড মানি করার নিয়ম


*২৪৭# ইউএসএসডি কোড ডায়াল করে যে কোনো বাটন ফোন দিয়ে বিকাশে সেন্ড মানি করা যাবে BKash App ছাড়াই। মাত্র কয়েকটি ধাপেই *247# USSD Code এর সাহায্যে বিকাশ সেন্ড মানি করে মুহূর্তে টাকা পাঠাতে পারবেন। আমি এখন আপনাদের কয়েকটি ধাপে বিষয়টি বুঝিয়ে দেব মনোযোগ সহকারে পোস্টটি সম্পন্ন পড়ুন।

ধাপ সমূহঃ

ধাপ ১ঃ প্রথমে আপনার মোবাইল ফোন থেকে *২৪৭# লিখে ডায়াল করতে হবে। এরপর স্ক্রিনে নিচে দেয়া মেনু অপশন গুলো দেখতে পারবেন।
bkash
1 Send Money
2 Send Money to Non-bkash User
3 Mobile Recharge
4 Payment 
5 Cash Out 
6 Pay Bill
7 Microfinance 
8 Download bkash App
9 My bkash
10 Reset Pin

ধাপ ২ঃ এরপর Send Money অপশন নির্বাচন করার জন্য নিচে 1 লিখে Send অপশনে ক্লিক করুন। 

ধাপ ৩ঃ এরপর Enter Receiver bKash Account No: এই অপশনটি আসবে। আপনি যে নাম্বারে সেন্ড মানি করে টাকা পাঠাবেন সে নাম্বারটি সঠিক ভাবে লিখুন এবং নিচের Send অপশনে ক্লিক করুন।

ধাপ ৪ঃ Enter Amount অপশনে আপনি যত টাকা পাঠাবেন তার পরিমাণ সঠিকভাবে লিখুন এবং Send অপশনে ক্লিক করুন।

ধাপ ৫ঃ  Inter  Reference রেফারেন্স হিসেবে যেকোনো নাম বা সংখ্যা দিন এরপর Send অপশনে ক্লিক করুন। প্রতিমাসে Priyo Number ছাড়া অন্য নাম্বারে ১০০.০১ - ২৫,০০০ টাকা প্রতিবার সেন্ড মানি’তে ৫ টাকা প্রযোজ্য।

ধাপ ৬ঃ Enter Menu Pin to Confirm অপশনে বিকাশের গোপন পিনকোড দিন এরপর Send অপশনে ক্লিক করুন। Send অপশনে ক্লিক করার পরে উক্ত বিকাশ নাম্বারে টাকা ট্রান্সফার হয়ে যাবে। আমি নিচে মেসেজটি শেয়ার করেছি। বিকাশ একাউন্ট থেকে সেন্ড মানি করার পরে এই মেসেজটি আপনার মোবাইলে চলে আসবে। 

Send Money Tk 50.00 to 013###252##5 successful. Ref 34. Fee Tk 0.00. Balance Tk 2.20. TrxID BH##TMKFN4 at 20/08/2024 06:42






বিকাশ সেন্ড মানি করার নিয়ম
বিকাশ সেন্ড মানি খরচ ও লিমিট কত



বিকাশ সেন্ড মানি খরচ কত ?

বিকাশ থেকে অন্য একাউন্টে সেন্ড মানি করে টাকা পাঠাতে কত খরচ হয় এবং বিকাশ সেন্ড মানি হাজারে খরচ কত ? আপনারা অনেকেই এ বিষয়ে জানতে চান। আমি আজ বিকাশ সেন্ড মানি করার খরচ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব মনোযোগ সহকারে পোস্টটি করুন। 

(০.০১ থেকে ২৫,০০০) টাকা পর্যন্ত  বিকাশ সেন্ড মানি করে যে কোন নাম্বারে ১০০ বা তার কম পরিমাণ টাকা পাঠালে কোন চার্জ নেই। বিকাশ সেন্ড মানি হাজারে খরচ হবে ৫ টাকা। প্রতিমাসে (১০০.০১ থেকে ২৫,০০০) টাকা পর্যন্ত Priyo Number ছাড়া অন্য নাম্বারে Send Money করে টাকা পাঠালে প্রতিবারে ৫ টাকা চার্জ দিতে হবে।

প্রতিমাসে Priyo Number ছাড়া অন্য নাম্বারে Send Money করে টাকা পাঠালে ১০ টাকা চার্জ দিতে হবে। মনে রাখবেন কোন লেনদেন করে একটি লিমিট অতিক্রম করলে পরবর্তী লিমিট অনুযায়ী চার্জ প্রযোজ্য হবে। 


বিকাশ সেন্ড মানি লিমিট কত ? 

বিকাশ সেন্ড মানি করে টাকা পাঠানোর লিমিট কত ? বিকাশে সেন্ড মানি করে টাকা পাঠানোর লিমিট রয়েছে। আপনি বিকাশ একাউন্ট থেকে দিনে বা মাসে কতবার লেনদেন করবেন, প্রতি লেনদেন সর্বনিম্ন কত টাকা থেকে সর্বোচ্চ কত টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন,  এছাড়াও দিনে এবং মাসে সর্বোচ্চ মোট কত পরিমান টাকা লেনদেন করতে পারবেন এর কিছু নীতিমালা রয়েছে।

আমি এখন এই পোস্টে বিকাশ সেন্ড মানি লিমিট সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই সেন্ড মানি লিমিট সম্পর্কে ভালোভাবে জানতে পোস্টটি পড়তে থাকুন। 


লেনদেনের লিমিটঃ

১) সর্বোচ্চ সংখ্যক লেনদেনঃ বিকাশ সেন্ড মানি করে টাকা পাঠাতে দিনে ৫০ বার এবং মাসে ১০০ বার সর্বোচ্চ সংখ্যক লেনদেন করতে পারবেন।
২) প্রতি লেনদেনঃ প্রতি লেনদেনে সর্বনিম্ন ০.০১ টাকা থেকে সর্বোচ্চ ২৫,০০০ টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন।
৩) সর্বোচ্চ পরিমাণ লেনদেনঃ দিনে ২৫,০০০ টাকা থেকে মাসে সর্বোচ্চ ২০০০০০ পরিমান টাকা লেনদেন করা যাবে


শেষ কথা: আশা করি আপনারা পোস্টটি পড়ে বিকাশ সেন্ড মানি করার নিয়ম সম্পর্ক বুঝতে পেরেছেন। বিকাশ সম্পর্কে অন্যান্য সকল ভিডিও দেখতে আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করুন।
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন